পৃষ্ঠাসমূহ

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার – Bangladesh ARMY job circular 2024

  

আবেদনের শুরুর তারিখ ১০ জানুয়ারি ২০২৪ ও আবেদনের শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ইং।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার  (Bangladesh ARMY job circular 2024) বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি সর্ববৃহৎ শাখা। বাংলাদেশের ভূখণ্ডের অখণ্ডতা রক্ষা সহ সব ধরনের নিরাপত্তা ও প্রতিরক্ষার কাজে নিয়োজিত থাকেন বাংলাদেশ সেনাবাহিনী। আপনি বাংলাদেশ সেনাবাহিনী চাকরি করে একজন গর্বিত নাগরিক এর অধিকারি হতে চাইলে বাংলাদেশ সেনাবাহিনীতে জয়েন করতে পারেন। নিম্নে  বাংলাদেশ সেনাবাহিনীতে আবেদন করার জন্য সকল তথ্য যেমন অনলাইনে আবেদন করার নিয়ম, যোগ্যতা, অভিজ্ঞতা ,পরীক্ষার তারিখ ও প্রবেশপত্র সহ সকল তথ্য পাবেন। 

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার বিবরনঃ

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার এর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই পোষ্টে নিম্নে আপনি ৪টি বিজ্ঞপ্তি দেখতে পাবেন। ১ম বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে দৈনিক ইত্তেফাক পত্রিকায় ২৬ ডিসেম্বর ২০২৩ এবং আবেদনের শুরুর তারিখ ১০ জানুয়ারি ২০২৪ ও আবেদনের শেষ তারিখ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ইং।
 

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার গুরুত্বপূর্ণ  কথাঃ

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২৪ সার্কুলার চাকরির প্রস্তুতির জন্য আপনি কিছু তথ্য জেনে রাখতে পারেন যেমন বাংলাদেশ সেনাবাহিনীর প্রাথমিক দায়িত্ব কি? বাংলাদেশ সেনাবাহিনী কখন প্রতিষ্ঠিত হয় এবং কি উদ্দেশ্যে গঠিত হয়। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালনার জন্য কারা কারা দায়িত্বে আছেন এবং কারা কারা কোন কোন দায়িত্বে আছেন। বাংলাদেশ সেনাবাহিনী কার্যাবলি মূলত কি? বাংলাদেশ সেনাবাহিনী এর সদর দপ্তর কোথায় অবস্থিত? এটির ভিশন এবং মিশন কি? 

বাংলাদেশ সেনাবাহিনী রঙ কি? এবং নীতিবাক্য কি? দায়িত্বপ্রাপ্ত নির্বাহীগণ কারা কোন দায়িত্বে আছেন তাদের নাম ও পদ সম্পর্কে এবং প্রধান সেনাপতির নাম কি? সেনাপ্রধান এর নাম কি? চিফ অব জেনারেল স্টাফ এর নাম কি? এমন আরো কি বিষয় আছে তা আপনার খুজে বের করে জানা দরকার। এতে করে বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ কোন প্রশ্ন রিটেন বা এমসিকিউ পরীক্ষায় বা ভাইভা পরীক্ষায় আসলে আপনি তার উত্তর দিতে পারবেন। 










কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মূল্যবান মন্তব্য-করার জন্য ধন্যবাদ।
আরো অন্যান্য তথ্য জানতে যাথেই থাকুন।

Thank You Very Much for visit our Web side.

ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ ২০২৪ সার্কুলার ৩০১৭ জন।

  এক নজরে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এক নজরে ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ ভূমি রেকর্ড ও জরিপ অধি...